কিভাবে যেকোন পরীক্ষার রেজাল্ট বের করা যায়


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।
যেভাবে SSC(এসএসসি),JSC(জেএসসি),JDC(জেডিসি),HSC(এইচএসসি),Diploma in Commerce(ডিপ্লোমা ইন কমার্স), Dakhil(দাখিল),Alim(আলিম),Vocational (ভোকেশনাল) ও BM(বিএম) এর পরীক্ষার রেজাল্ট বের করবেন।
তথ্য প্রযুক্তির যুগে এখকার শিক্ষার্থীদের দৌড়া-দৌড়ি করা লাগে না। যদি থাকে, হাতের কাছে স্মার্ট ফোন। বর্তমানে সরকারের নিদিষ্ট ওয়েব-সাইটের মাধ্যমেই জানা যাচ্ছে পরীক্ষার রেজাল্ট। এছাড়া জানা যাচ্ছে এসএমএস এর মাধ্যমে। 

ওয়েব-সাইটের মাধ্যমে রেজাল্ট পাওয়াঃ



  • আপনার মূল্যবান রেজাল্ট বের করতে প্রথমে ব্রাউজারের এড্রেস বারে লিখুন www.educationboardresults.gov.bd
  • আপনি কোন রেজাল্ট জানতে চাচ্ছেন, আপনি কত সালে পরীক্ষা দিয়েছেন,আপনি কোন বোর্ড এর শিক্ষাথী,রোল নাম্বার,রেজিস্ট্রেশন নাম্বার ও ক্যাপচা পূরন করে সাবমিট এ ক্লিক করুন। দেখবেন আপনার রেজাল্ট আপনার সামনে।
আরো পড়ুনঃ মার্কশীট সহ পরীক্ষার রেজাল্ট বের করবেন যেভাবে।

এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পাওয়াঃ


আপনার মূল্যবান রেজাল্ট জানতে প্রথমে আপনার মেসেজ অপশনে গিয়ে লিখুন, আপনার পরীক্ষা<ফাকা>ইংরেজিতে বোর্ড এর তিনটি অক্ষর<ফাকা>রোল নাম্বার<ফাকা>বছর লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।
না বুঝলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনার প্রিয়জনদের জানিয়ে দিতে পোস্টটি শেয়ার করে দিন।

বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

0 Response to "কিভাবে যেকোন পরীক্ষার রেজাল্ট বের করা যায়"

Post a Comment

Contact Form

Name

Email *

Message *