মোবাইল ফোনে চার্জ ধরে রাখার উপায়


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।

সাধারণত ফোনে দ্রুত চার্জ চলে যাওয়ার কিছু কারন রয়েছে। এছাড়া ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ার ফলেও দ্রত চার্জ চলে যেতে পারে। যদি ব্যাটারির আয়ু ফুরিয়ে যায় তাহলে ব্যাটারি পরিবর্তন করলেই এর সমাধান। বিশেষ করে ফোনের কিছু অ্যাপস আছে যেগুলো ব্যাকগ্রাউন্ডে চলে থাকে। যা আপনার ফোনের চার্জ দ্রত চলে যাওয়ার জন্য সাহায্য করে। এই ব্যাকগ্রাউন্ড অ্যাপলিকেশন বন্ধ করতে কি কোনো উপায় আছে? হ্যা অবশ্যই আছে। আর থাকবে নাই বা কেন। আধুনিক যুগে নতুন নতুন প্রযুক্তির আগমন ঘটছে।
বিখ্যাত গুগল কোম্পানির প্লে স্টোর এ সার্চ করলে নানা ধরনের অ্যাপ পাবেন। কিন্তু এদের মধ্যে ভালো তো একটা আছেই। কিছু কিছু ফোনে ব্যাটারি সেভার অপশন থাকে। তাদের কোনো অ্যাপ ইন্সটল করার প্রয়োজন নেই বলে আমি মনে করি।

যেভাবে ব্যাটারি সেভার ব্যবহার করে চার্জ বাচাবেন।

  • আপনার ফোনের সেটিং এ গিয়ে ব্যাটারি অপশনে ক্লিক করুন।

  • ব্যাটারি সেভার অপশনে প্রেস করুন। 


  • সবশেষে অফ থাকা বাটনটি অন করে দিন।

যেভাবে অ্যাপ দিয়ে ব্যাটারির চার্জ সাশ্রয় করবেন।

প্লে স্টোর এ হাজার হাজার অ্যাপ পাবেন। কিন্তু কোন টা কার্যকর সেটা জানেন না। বিখ্যাত Du গ্রপ  তৈরি করেছে Du battery saver. অ্যাপটি প্লে স্টোর এ ১০০+ মিলিয়ন বার ইন্সটল করা হয়েছে। এটা প্লে স্টোর থেকে ইন্সটল করে নিবেন। এটা ব্যবহার করলে আপনি ভালো ফলাফল পাবেন আশা করি।
আশা করি পোস্টটি ভালো লেগেছে আপনার। পোস্টটি আপনার বন্ধুদের জানিয়ে দিতে পোস্টটি শেয়ার করুন।  ইমেজ ক্রেডিট: Pixabay
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

0 Response to "মোবাইল ফোনে চার্জ ধরে রাখার উপায়"

Post a Comment

Contact Form

Name

Email *

Message *