আজকের টিউটোরিয়াল, যেভাবে ইউটিউব ভিডিওকে এম্বেড করবেন। আমারা অনেকেই জানি ইউটিউব পৃথিবীর সবচেয়ে বড় ভিডিও শেয়ারিং সাইট।
ইউটিউব থেকে দেশের লাখো মানুষ ইনকাম করছে। দেশের তরুনেরাও ইউটিউব এর দিকে ঝুঁকছে। তো এম্বেড সমন্ধে বিস্তারিত আলোচনা করে নেয়া যাক।

এম্বেড কি?

Imbed হলো কোনো ওয়েব সাইটে নিজের বা অন্যের ভিডিও রেখে আসা।

এম্বেড থেকে কিভাবে ভিউ আসে?

আপনি হয়তো কোনো ব্লগ পোস্টের নিচে দেখেছেন ভিডিও। হয়তো ভিডিটি দেখেছেন। আপনি যে ভিডিও টি দেখেছিলেন সেটি ছিল ইউটিউব imbed ভিডিও। আর এভাবেই ভিডিওতে ভিউ আসে।

এম্বেড কোন সাইটে করবো?

imbed বিভিন্ন সাইটে করতে পারেন। বিশেষ করে ফোরাম বা পাবলিক ব্লগ সাইটে করতে পারেন।যেমন: Trickbd.com,bissoy.com,techtunes.com

যেভাবে এম্বেড করবেন।

ইম্বাড করতে হলে আপনাকে বিভিন্ন সাইটে প্রশ্নের উত্তর দিয়ে প্রশ্নের সাথে সম্পর্ক যুক্ত  ভিডিও imbed করতে হবে। যদি আপনি ব্লগে এম্বেড করতে চান তাহলে পোস্টের সাথে সম্পর্ক যুক্ত ভিডিও এম্বেড করতে হবে।
কোনো কোনো সাইটে ভিডিও imbed অপশন থাকে আবার কোনো কোনো সাইটে এম্বেড অপশন থাকে না। যেসব সাইটে এম্বেড অপশন থাকে না সেসব সাইটে এইচটিএমএল দিয়ে ভিডিও এম্বেড করে নিতে হয়। ভিডিও আপলোড করার সময়  এম্বেড অপশন অন করে নিবেন।
এম্বেড এইচটিএমএল কোড: <embed>আপনার ভিডিও লিংক </embed>
আপনার বন্ধুদের জানিয়ে দিতে পোস্টটি শেয়ার করুন। না বুঝলে কমেন্ট করুন।
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।
insurance bd,Online education,insurance,Online education, bkash,nagod,mobile banking bd