ওয়েবসাইটে ভিজিটর পাওয়ার জন্য কিছু টিপস।


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।
সাইটে ভিজিটর পাওয়ার জন্য কিছু পরামর্শ। এত কষ্ট করে ওয়েব সাইট তৈরি করলাম!আর সেই ওয়েবসাইটে ভিজিটর নেই! এরকম টাই বলে থাকে অনেকে। আসলে একটা ওয়েবসাইট বানালেই যে ভিজিটরে ভরে যাবে, এমনটা না। আপনার থাকতে হবে ভিজিটর সোর্স। ভিজিটর পেতে আপনার কিছু ওয়েব সাইটের সাথে হাত করতে হবে। একটু ভেবে দেখুন, দেশের বড় অনলাইন নিউজ সাইট প্রথম আলো। তারা বিভিন্ন সাইটের সাথে যুক্ত আছে। আর আপনি? তো চলুন এমন কিছু সাইটের সাথে আপনাদের পরিচয় করিয়ে দেই, যারা আপনাকে ভিজিটর পেতে সাহায্য করবে।

  • SEO

আপনার সাইটকে এসইও করুন। ভালো ভাবে এসইও করতে পারলে আপনি প্রচুর ভিজিটর পেতে পারেন।

  • ফেসবুক

ফেসবুক নামটি শুনেনি এমন মানুষ বিরল। ফেসবুক থেকে আপনি তাৎক্ষণিক ভিজিটর পেতে পারেন। ১৭ সালের নতুন আপডেটে বলা হয়েছে, ফেসবুকের টাইম লাইনে নিউজ সাইটগুলো দেখাবে কম। পেজ থেকে কম ওয়েবসাইটে ভিজিটর পাবেন। আইডি থেকে ভালো পরিমাণ ওয়েবসাইটে ভিজিটর পেতে পারেন।

  • টুইটার

টুইটার একটি মাইক্রো ব্লগিং সাইট। টুইটারের একটি ভালো দিক হলো: এটি সবাই ব্যবহার করে না বরং যারা স্মার্ট তারাই ব্যবহার করে। যেমন ধরেন রিকশা ওয়ালাও ফেজবুক চালায় তার দুদিন পর আইডি অফ। পরে আপনার ওই লাইক দিয়ে কিচ্ছু হবে না। টুইটার থেকে আপনি ভালো পরিমাণ ওয়েবসাইটে ভিজিটর পেতে পারেন। তাই টুইটারে বিনিয়োগ করতে পারেন।

  • পিন্টারেস্ট

পিন্টারেস্ট দারুণ একটা সাইট। পিন্টারেস্ট থেকে আপনি প্রচুর ভিজিটর পেতে পারেন। ভালো ভাবে পিন তৈরি করবেন।আশা করি ভালো ভিজিটর পাবেন। আপনি হয়ত খেয়াল করেছেন যে, গুগল এ টেক বিষয় দিয়ে সার্চ করলে পিন্টারেস্ট চলে আসে।  এভাবেই আপনি ওয়েবসাইট এ ভিজিটর পেতে পারেন। বেশি বেশি করে পিন তৈরি করুন।

  • গুগল প্লাস

গুগলে একটি সামাজিক সাইট গুগল প্লাস।  গুগল প্লাস এ ফ্লো বাড়ান। বেশি বেশি পোষ্ট করুন। গুগল প্লাস থেকে আপনি আপনার সাইটে ভালো পরিমান ভিউ পেতে পারেন।

  • রিং আইডি

বর্তমানে ভালো বিনিয়োগ করে যাচ্ছে রিং আইডি। রিং আইডির সাথে থাকতে পারেন। রিং আইডিতে একটি পেজ তৈরি করতে পারেন। যেহেতু রিং আইডি মানুষ ব্যবহার কম করে তাই সাইটে একটু কমম ভিজিটর পাবেন। 

উপরের সাইটগুলোর সাথে থাকতে পারেন। আশা করি আপনার সাইটে ভালো পরিমাণ ভিজিটর পাবেন।
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

0 Response to "ওয়েবসাইটে ভিজিটর পাওয়ার জন্য কিছু টিপস।"

Post a Comment

Contact Form

Name

Email *

Message *