ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন ও ভুলে গেলে যা করবেন।


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।
ফেসবুকের পাসওয়ার্ড
ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন ও ভুলে গেলে যা করবেন।পৃথিবীর সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ ওয়েবসাইট ফেসবুক।বিশ্বে বর্তমানে ফেসবুক ব্যবহার করছেন ৩০০ মিলিয়ন কার্যকরী সদস্য।আর এই ফেসবুকের পাসওয়ার্ড ভুলে যাবেন এটাই স্বাভাবিক। আপনার সাজানো-গোছানো ফেসবুক একাউন্ট, পাসওয়ার্ড ভুলে গেছেন। তাই বলে কি আপনার সাজানো-গোছানো আইডি বাদ দিয়ে নতুন আইডি খুলবেন?না নতুন একাউন্টের কোনো প্রয়োজন নেই।আগের একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করে ব্যবহার করতে পারবেন।কিন্তু কিভাবে ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন করবো। পাসওয়ার্ড পরিবর্তন করা যায় কয়েকটি পদ্ধতিতে।

ফেসবুকে লগিন থাকা অবস্থান ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন করবেন যেভাবে।

ফেসবুকে লগিন করা অবস্থায় ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন করতে চান তাহলে এই পদ্ধতি আপনার জন্য। উদারহন: আপনার বন্ধু আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড জেনে গেছে। এখন আপনি পাসওয়ার্ড পরিবর্তন করতে চাচ্ছেন। তবে আপনার বর্তমান ফেসবুকের পাসওয়ার্ড মনে আছে। 
  1. ফেসবুকে লগিন থাকা অবস্থান ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন করতে প্রথমে এই লিংকে যান।
  2. তিনটি ফাকা ঘর পাবেন। তিনটি ঘর সঠিক ভাবে পূরন করতে হবে আপনাকে। প্রথম ঘরে আপনার ফেসবুক একাউন্টের বর্তমান পাসওয়ার্ড টি দিতে হবে। দ্বিতীয় ঘরে আপনার নতুন পাসওয়ার্ড টি দিন। ৩য় ঘরে নতুন পাসওয়ার্ড টি দিয়ে দিন। ২য় ও ৩য় ঘরে একই পাসওয়ার্ড দিতে হবে। অবশেষে Save changes লেখায় প্রেস করুন। সঠিকভাবে পূরন করতে পারলে আপনার পাসওয়ার্ড পরিবর্তন হয়ে যাবে।

ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন ও ভুলে গেলে যা করবেন।

ধরুন: কোনো কারনে আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেছেন। এখন আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড টি পরিবর্তন করতে চাচ্ছেন। 
  1. ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে প্রথমে এই লিংকে যান। 
    ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন ও ভুলে গেলে যা করবেন।
  2. একটি ফাকা ঘর দেখতে পারবেন, ফাকা ঘরে আপনার ফেসবুকে যে নাম্বার অথবা ইমেইল দিয়েছিলেন সেই নাম্বার অথবা ইমেইল দিয়ে সার্চ করুন।
    ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন ও ভুলে গেলে যা করবেন।
  3. সার্চ করলে আপনার আইডি পেয়ে যাবেন। তারপর Continue লেখায় ক্লিক করুন।
    ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন ও ভুলে গেলে যা করবেন।
  4. এবার নাম্বারে অথবা ইমেইল এ একটি মেসেজ যাবে। মেসেজ এ একটি কোড দেয়া হবে। কোডটি ফাকা ঘরে দিয়ে Continue তে প্রেস করুন।
    ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন ও ভুলে গেলে যা করবেন।
  5. এবার আপনাকে নতুন পাসওয়ার্ড দিতে হবে। পাসওয়ার্ড টি অবশ্যই ৬ সংখ্যার হতে হবে। সহজ পাসওয়ার্ড দেয়া যাবে না তাই একটি কঠিন পাসওয়ার্ড দিন। অবশেষে Continue তে ক্লিক করলেই আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন হয়ে যাবে।
আপনার বন্ধুদের জানিয়ে দিতে পোষ্টটি শেয়ার করুন।
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

2 Responses to "ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন ও ভুলে গেলে যা করবেন।"

  1. আমার ফেসবুক এর password email er password phone bunumer সব ভুলে গেছি এখন কিভাবে রেকভেরি করবো?

    ReplyDelete

Contact Form

Name

Email *

Message *