ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড কি?কিভাবে প্রোফাইল পিকচার লক করতে হয়।ফেসবুক ব্যবহারকারীর প্রোফাইল পিকচার এর নিরাপত্তার জন্য ফেসবুক নতুন একটি ফিচার তৈরি করেছে।তাহলে ফিচারটি কি? ফিচার টি হলো প্রোফাইল গার্ড।প্রোফাইল গার্ড দারুন একটি ফিচার।প্রায়ই দেখা যায় একজনের প্রোফাইল পিকচার চুরি করে, অন্য ব্যবহারকারী ফেক আইডি তৈরি করছে। এসব কথা চিন্তা করে ফেসবুকের এই নতুন উদ্যোগ। আবার অনেকেই দেখা যায় তার প্রোফাইল সাজাতেও প্রোফাইল গার্ড ব্যবহার করে থাকে। তবে একটি ঝামেলা আছে,সবার প্রোফাইলে,প্রোফাইল গার্ড সো করে না।প্রায়ই ব্যবহারকারীর আইডিতে সো করে। যাদের ফেসবুক প্রোফাইল গার্ড সো করে না তারা তো বসে থাকতে পারে না।তাই আজ যে টিউটোরিয়ালটি দেখাবো এটি সবার প্রোফাইলে,প্রোফাইল গার্ড ব্যবহার করতে পারবেন।

ফেসবুকে প্রোফাইল পিকচার গার্ড সেট করতে যা যা লাগবে।

  • ফেসবুকে প্রোফাইল গার্ড সেট করতে একটি এন্ড্রয়েড ফোন (মোবাইল ফোন হলেও হতে পারে)
  • Opera Mini (অপেরা মিনি ব্রাউজারটি গুগল প্লে ষ্টোর থেকে ইন্সটল করে নিন।

ফেসবুক প্রোফাইল গার্ড সেট করবেন যেভাবে।



  1. ফেসবুক প্রোফাইল গার্ড সেট করতে প্রথমে অপেরা মিনিতে প্রবেশ করে এড্রেস বারে লিখুন "facebook.com" আপনার নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগিন করুন।
  2. প্রোফাইলের About এ গিয়ে জেন্ডার পরিবর্তন করুন।
  3. এবার প্রোফাইল পিক এর উপর চাপ দিন।
  4. প্রোফাইল গার্ড অন লেখায় ক্লিক করুন।
  5. অবশেষে আপনার সঠিক জেন্ডার টি সিলেক্ট করুন।


আপনার বন্ধুুুদের জানিয়ে দিতে পোষ্টি শেয়ার করুন।
Tags:ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড

বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।