বাংলা টু ইংলিশ ডিকশনারি
হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন?আমি আপনাদের দোয়ায় ভালোই আছি।আজ নতুন একটি বাংলা টু ইংলিশ ডিকশনারি অ্যাপ নিয়ে হাজির হয়েছি।অ্যাপটি প্লে স্টোর থেকে ফ্রিতে ডাওনলোড করতে পারবেন।অ্যাপটির নানা ধরনের ফিচার আমার কাছে ভালো লেগেছে।তাই আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি।আসলে অনেকদিন পর আজকে একটু লেখালেখি করতে বসলাম।তো চলুন দেখে নেয়া যাক বাংলা টু ইংলিশ ডিকশনারি অ্যাপটির ফিচার।
১.বাংলা টু ইংলিশ ডিকশনারি অ্যাপটি দিয়ে আপনি খুব সহজে ইংলিশ থেকে বাংলা ও বাংলা থেকে ইংলিশ করতে পারবেন।১ ডিলে দুই পাখি।মানে হলো একটি অ্যাপ দুইটি অ্যাপ এর সমান কাজ করবে।
২.যেকোনো ওয়ার্ড সেভ করে রাখতে পারবেন।যেসব ওয়ার্ড সেভ করে রাখবেন সেই ওয়ার্ডগুলা আপনি ইচ্ছা করলে আপনার ফোনে/মেমরিতে সারাজীবন সেভ করে রাখতে পারবেন।
৩.বাংলা টু ইংলিশ ডিকশনারী অ্যাপটিতে ওয়ার্ড নিয়ে গেম খেলতে পারবেন।গেমটি চালু করলে আপনি আগে যে ওয়ার্ড গুলো সার্চ করেছিলেন কেবল সেই ওয়ার্ড গুলাই দেখাবে।আপনি প্রতিটা শব্দের উত্তর দিয়ে আগের ওয়ার্ড গুলা রিভিশন দিতে পারবেন।
৪.অ্যাপটিতে দারুন দারুন থিম পাবেন।যেগুলা আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারেন।অ্যাপটির ব্যাকগ্রাউন্ড এ আপনার পছন্দ অনুযায়ী কোন ছবি লাগাতে পারবেন।
৫.বাংলা টু ইংলিশ ডিকশনারি অ্যাপটির সবচেয়ে বড় সুবিধা হলো নোটিফিকেশন বার।আপনি চাইলে অ্যাপটির নোটিফিকেশন বার আপনার ফোনে চালু করতে পারবেন।আপনি যখন খুব ব্যস্ত থাকবেন তখন নোটিফিকেশন বার টান দিয়ে ক্লিক করে ওয়ার্ড টাইপ করলে আপনার ফলাফল পেয়ে যাবেন। মানে হলো অ্যাপটি আপনার গুরুত্বপূর্ণ সময় বাচাবে।
৬.অ্যাপটির আরো একটি বড় সুবিধা হলো আপনি কোনো শব্দের সঠিক উচ্চারণ করতে না পারলে pronounce এ ক্লিক করলেই সঠিক উচ্চারণ বলে দেবে।
এককথায় অ্যাপটি দারুন।আরো নানা ধরনের সুবিধা আপনি পাবেন এই বাংলা টু ইংলিশ ডিকশনারি অ্যাপটিতে।

অ্যাপটির কিছু স্কিনশট দেয়া হলোঃ
বাংলা টু ইংলিশ ডিকশনারি অ্যাপ

বাংলা টু ইংলিশ ডিকশনারি অ্যাপ

আশা করি টিউনটি আপনার কাছে ভালো লেগেছে।এই রকম আরো অ্যাপ রিভিউ পেতে কিভাবে২৪ ডট কম এর সাথেই থাকুন।টেকনোলজি বিষয়ক কোনো প্রশ্ন থাকলে কমেন্টে জানাতে পারেন।
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।