ব্লগার
হাই বন্ধুরা,কেমন আছেন আমি আল্লাহ এর রহমতে ভালোই আছে।আপনারা কেমন আছেন?আসলে অনেক দিন পর একটি পোষ্ট লিখতে বসলাম।জানি না পোষ্ট টি আপনাদের কাছে কেমন লাগবে।আশা করি পোষ্ট টি আপনাদের কাছে ভালো লাগবে।আমি জীবনে প্রথম যখন আমি ব্লগারে আসি তখন প্রথমে একটি ব্লগ তৈরি করি।তখন আমার ব্লগে ছিল সাধারন একটি টেমপ্লিট/থিম।আমি সবসময় চেয়েছি আমার নিজের পছন্দ মত একটি ডিজাইন থাকবে আমার সাইটে।ব্লগার ঘাটাঘাটি করে ব্লগার কাস্টম টেম্পলেট আপলোড করতে পারি।সেই অভিজ্ঞতা টা আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি।তো চলুন জেনে নেয়া যাক কিভাবে ব্লগার এ টেম্পলেট/থিম পরিবর্তন করা যায়।

যেভাবে ব্লগারে টেম্পলেট/থিম পরিবর্তন করবেন।


প্রথমেই আপনাকে গুগল গিয়ে "free blogger Templates"লিখে সার্চ করে আপনার পছন্দ অনুযায়ী একটি টেম্পলেট/থিম ডাওনলোড করতে হবে।ডাওনলোড করা ফাইলটি প্রথমে zip আকারে থাকবে আপনাকে ফাইলটি unzip করতে হবে।আনজিপ করলে টেম্পলেট এর নাম দিয়ে একটি ফোল্ডারে আপনার xml আকারের টেম্পলেট/থিম থাকবে।আর এই ফাইলটি আপনাকে ব্লগারে আপলোড করে দিতে হবে।
  1. ব্লাগার টেম্পলেট/থিম পরিবর্তন করতে প্রথমে আপনার পছন্দের ব্রাউজারে গিয়ে জিমেইলে লগইন করুন।
  2. তারপর আপনার ব্রাউজারের এড্রেসবারে www.blogger.com লিখে এন্টার বাটনে প্রেস করুন।
  3. তারপর বাম দিকের মেনু থেকে "Theme"লেখায় ক্লিক করুন।
    ব্লগার টেম্পলেট/থিম পরিবর্তন
  4. ডানদিকের "backup/restore" লেখায় প্রেস করুন।
    blogger টেম্পলেট পরিবর্তন

  5. এবার আপনি "Choose file" লেখায় ক্লিক করে সেই ফোল্ডার থেকে আপনার টেম্পলেট টি সিলেক্ট করে দিন।তাছাড়া আপনি যদি আপনার আগের টেম্পলেট টি ফোনে রেখে দিতে চান তাহলে "Download Template"লেখায় ক্লিক করে ডাওনলোড করুন।ব্লগার থিম পরিবর্তন
  6. সবশেষে "upload" লেখায় ক্লিক করে আপলোড করে দিন।
ভিডিওঃ

আশা করি বুজতে পেরেছেন।ব্লগার সমর্ন্ধে কোনো প্রশ্ন থাকলে কমেন্টে জানাতে পারেন।আমরা শীগ্রই আপনার প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করবো।আপনার বন্ধুদের জানিয়ে দিতে পোষ্ট টি শেয়ার করুন। How To Change Blogger Blog Template|How To Change Blogger Blog Template
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।
insurance bd,Online education,insurance,Online education, bkash,nagod,mobile banking bd