কিভাবে যেকোনো অডিও গানকে কেটে রিংটোন তৈরি করা যায়


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।
রিংটোন মেকার অ্যাপ
হাই বন্ধুরা,সবাই কেমন আছেন?আমি আল্লাহর রহমতে ভালোই আছি।অনেক দিন পর একটু লেখালেখি করতে বসলাম।আজকের ট্রিকটি হচ্ছে যেভাবে  যে কোনো গান/অডিও কেটে রিংটোন তৈরি করবেন।আসলে অনেক গান আছে যে গুলার শব্দ,সুর,গান খুব ভালো লাগে।আর সেই গান যখন রিংটোনে দেন তখন শুধু মাত্র গানের প্রথম অংশটুকুই বাজে।আপনি আপনার পছন্দের অংশটুকু দিতে চাচ্ছেন কিন্তু শুধু প্রথম অংশটুকু যদি বাজে তাহলে আপনার চাহিদা পূরন হলো না।এই   ট্রিকটি দেখে আপনি সহজেই যে কোনো অডিও গানের যে কোনো অংশ কেটে রিংটোন বানাতে পারবেন।আসলে আমি যখন প্রথম এন্ড্রয়েড ফোন ব্যবহার করি তখন আমার একটি গানের সুর পছন্দ হয়।তখন আমি একটি অ্যাপ ব্যবহার করে রিংটোন সেট করি।চলুন যেকোন অডিও গানকে কেটে মোবাইল এর রিংটোন বানান টিউটোরিয়ালটি দেখা যাক।Best Ringtone maker App

কিভাবে অডিও গানকে কেটে মোবাইল এর রিংটোন বানাবো

  1. অডিও গানকে কেটে রিংটোন বানাতে প্রথমে গুগল প্লেষ্টোর থেকে Ringtone Maker নামে অ্যাপটি ইন্সটল করে নিন অথবা
    এই লিংকে ক্লিক করে ইন্সটল করুন।
  2. অসাধারণ Ringtone Maker  অ্যাপটি ইন্সটল হয়ে গেলে,আপনার ফোনের মেনু থেকে অ্যাপটি ওপেন করুন।
  3. ওপেন করা হয়ে গেলে অ্যাপটি কিছু পারমিশন চাইবে,সকল পারমিশন Allow করে দিন।এলাও করা হয়ে গেলে আপনার পছন্দের গানটির(আপনি যে গানটি কেটে রিংটোন বানাতে চান)ডান পাশের মেনুতে ক্লিক করুন।
    রিংটোন বানান
  4. এবার মেনু থেকে Edit লেখায় ক্লিক করুন।
    রিংটোন তৈরি

  5. এবার আপনি আপনার পছন্দ অনুযায়ী কেটে ফেলুন।বাম পাশের কাটা টা হলো রিংটোন এর শুরু এবং ডান পাশের কাটা হলো রিংটোন এর শেষ।সবশেষে রিংটোনটি Save করে ফেলুন।
    রিংটোন মেকার অ্যাপ

আশা করি ট্রিকটি আপনার কাছে ভালো লেগেছে।এই রকম আরো ট্রিক পেতে কিভাবে২৪ ডট কম এর সাথে থাকুন।না বুঝলে কমেন্ট করুন।টেকনোলজি বিষয়ক কোনো প্রশ্ন থাকলে কমেন্ট এ জানাতে পারেন।আমরা আপনার কমেন্ট দেখা মাত্রই উত্তর দেয়ার চেষ্টা করবো।সবাই ভালো থাকুন।খোদা হাফেজ।
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

4 Responses to "কিভাবে যেকোনো অডিও গানকে কেটে রিংটোন তৈরি করা যায়"

Contact Form

Name

Email *

Message *