ওয়েবসাইট কি?ফ্রিতে ওয়েবসাইট খোলার নিয়ম


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।
ওয়েবসাইট কী
ছবিঃ ব্লগ ওয়েবসাইট
ওয়েবসাইট কী?ব্লগার দিয়ে ফ্রিতে ব্লগ ওয়েবসাইট খোলার/তৈরি করার নিয়ম
হ্যালো বন্ধুরা,আজকে আমি নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি।টিউটোরিয়ালটি হচ্ছে,কিভাবে ব্লগার দিয়ে ব্লগ সাইট তৈরি করবেন।আসলে অনেকদিন পর আমি একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।ব্যক্তিগত সমস্যার কারনে ব্লগে একটু কম আসি।আজকের টিউটোরিয়ালটি যারা ইন্টারনেটে নতুন তারাও বুঝতে ও করতে পারবেন। আমি আমার সর্বচেষ্টা দিয়ে সহজ ভাবে পোষ্টটি উপস্থাপন করার চেষ্টা করবো।তো প্রথমেই ব্লগ সম্বন্ধে জেনে আসা যাক।

ব্লগ কি?

ব্লগ শব্দটি Weblog থেকে এসেছে।Weblog এর সংক্ষিপ্ত রুপ blog।যে ব্যক্তি ব্লগে পোষ্ট করেন তাকে ব্লগার বলে।যেই ওয়েবসাইটে বিভিন্ন পোস্ট ও মন্তব্য করার সিস্টেম থাকে,সেই ওয়েবসাইটকে ব্লগ বলা হয়ে থাকে। ব্লগে ব্লগারা প্রতিনিয়ত পোষ্ট করে থাকে।ব্লগ সংবাদ প্রকাশের একটি জনপ্রিয় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে।এছাড়া পেশা হিসিবে ব্লগিং জনপ্রিয় মাধ্যম।

ব্লগার কি?

গুগলকে চিনে না এমন ইন্টারনেট ব্যবহারকারীকে পাওয়া বিরল।গুগলকে কমবেশি সবাই চিনে।ব্লগার প্রথমে পাইরা ল্যাবস তৈরি করেন।২০০৩ সালে গুগল ব্লগারকে কিনে নেয়।ব্লগার হচ্ছে ব্লগ তৈরির উন্মুক্ত একটি প্ল্যাটফর্ম, যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ব্যক্তিগত মতামত সহ বাণিজ্যিক ভাবে ব্যবহার করতে পারবেন।ব্লগার ফ্রিতে সেবা প্রদান করে থাকে তাই এটি খুব জনপ্রিয়।

ব্লগ ওয়েবসাইট খোলার/তৈরি করার নিয়ম

  1. ব্লগার দিয়ে ব্লগ সাইট তৈরি/খোলার জন্য প্রথমে আপনার কম্পিউটার/মোবাইল ফোনের ব্রাউজারের এড্রেস বারে " www.blogger.com " লিখে ইন্টার বাটনে প্রেস করুন।
    ব্লগার
  2. এবার "Create your blog" লেখায় ক্লিক করুন।
    ব্লগ বানানো
  3. জিমেইল একাউন্টের পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
    ব্লগ লগইন
  4. এবার আপনাকে গুগল প্লাস অথবা ব্লগার প্রোফাইল তৈরি করতে হবে।(যদি গুগল প্লাস না থাকে ব্লগার প্রোফাইল তৈরি করবেন) "Create a limited blogger profile" এ ক্লিক করুন।
    ব্লগার প্রোফাইল
  5. ফাকা ঘরে আপনার নাম দিয়ে "Continue to blogger" লেখায় ক্লিক করুন।
  6. "Create new blog" লেখায় ক্লিক করুন।
    ওয়েবসাইট তৈরি

  7. সবশেষে আপনার ব্লগের টাইটেল,এড্রেস ও থিম সিলেক্ট করে "Create blog" লেখায় ক্লিক করলেই ব্লগ সাইট তৈরি হয়ে যাবে।
    ব্লগ সাইট বানানো
তৈরিকৃত ব্লগ সাইটটিঃ
ব্লগার সাইট
ভিডিওঃ

কোনো স্থানে না বুঝলে কমেন্ট করুন।ব্লগার সম্বন্ধে আরো পোষ্ট পেতে কিভাবে২৪ ডট কম এর সাথে থাকুন।আপনার প্রিয়জনদের জানিয়ে দিতে পোষ্ট টি শেয়ার করুন।
Tags:কী,কাকে বলে,তৈরি করতে চাই,ওয়েবসাইট কিভাবে বানাবো,কিভাবে খোলা যায়,ফ্রি ওয়েব সাইট তৈরি করুন,তৈরি করার নিয়ম,কিভাবে তৈরী করব,নিজের সাইট থেকে আয়,তৈরির পদ্ধতি,কিভাবে বানানো যায়

বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

6 Responses to "ওয়েবসাইট কি?ফ্রিতে ওয়েবসাইট খোলার নিয়ম"

Contact Form

Name

Email *

Message *