কিভাবে ব্লগার ওয়েবসাইটের পোস্টে অটোমেটিক ইন্টারনাল লিংক তৈরি করবেন


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।
internal link blogger
আসসালামু আলাইকুম?প্রিয় পাঠক,কেমন আছেন?আমি ভালোই আছি।আজকে আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।পোস্টটি হলো,কিভাবে ব্লগার ব্লগ-সাইটের পোস্টে অটোমেটিক ইন্টারনাল লিংক তৈরি করবেন।
প্রথমেই ইন্টারনাল লিংক সমন্ধে জানা যাক।ধরেন,আপনার ওয়েবসাইট এর একটি পোস্টে অন্য একটি পেজের লিংক আছে আর এটাই ইন্টারনাল লিংক।সহজ কথায়,আপনারা যদি আমার ওয়েসাইটের পোস্টের দিকে লক্ষ্য করেন তাহলে পোস্টের মধ্যে অন্য পোস্টের টাইটেল দেখতে পাবেন লাল ব্যাকগ্রাউন্ড এর।এটাই হলো internel linking
যারা Seo জানেন তারা অবশ্যই জানেন যে,ইন্টারনাল লিংক এর গুরুত্ব।ইন্টারনাল লিংক সুবিধা হলো আপনার সাইটে যখন গুগল থেকে ভিউ আসে তখন পাঠক লেখা পড়তে থাকে এবং ইন্টারনাল দেখে অন্য পেজে যায়।তো আর কথা বাড়াবো না কাজে যাওয়া যাক।

কিভাবে ব্লগার ব্লগ-সাইটের পোস্টে অটোমেটিক ইন্টারনাল লিংক তৈরি করবেন

১.প্রথমে আপনাকে থিম ইডিট করা জন্য 
QuickEdit Mod অ্যাপটি ডাওনলোড করে নিতে হবে।যদি কম্পিউটার ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে ডাওনলোড করা লাগবে না।পিসি ইউজাররা blogger theme অপশন থেকে Edit Html এ গেলেই হবে।
২.এখন আমি ২টি কোড দিব একটি হল css এবং অন্যটি html।
CSS Code:



Html Code:
৩.CSS কোডটি </head> ট্যাগ এর উপরে পেস্ট করে দিন।
৪.Html কোডটি <data:post.body/> এর নিচে Paste করে দিন।<data:post.body/>অনেকগুলো পেতে পারেন তবে সবচেয়ে নিচের যে <data:post.body/> টা পাবেন তার নিচে Copy করা কোড Paste করে দিন।
৫.সবশেষে Save করে ব্লগারে আপলোড করে দিন।

আরো জানুন
আশা করি বুঝতে পেরেছেন।না বুঝলে কমেন্ট করুন।টেকনোলজি বিষয়ক কোনো প্রশ্ন থাকলে কমেন্টে জানাতে পারেন।আমরা আপনার কমেন্ট দেখা মাত্রই উত্তর দিয়ে দেয়ার চেষ্টা করবো।প্রযুক্তি বিষয়ক পোষ্ট পেতে আমাদের সাথেই থাকুন।আপনার প্রিয়জনদের জানিয়ে দিতে পোষ্ট টি শেয়ার করুন।কিভাবে আপনার ওয়েসাইটের পোস্টে automatic internel linking চালু করবেন।
How to Create Automatic Internal Linking On Blogger || How to create automatic internal link in blogger
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

0 Response to "কিভাবে ব্লগার ওয়েবসাইটের পোস্টে অটোমেটিক ইন্টারনাল লিংক তৈরি করবেন"

Post a Comment

Contact Form

Name

Email *

Message *