load shedding paragraph in easy words


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।

Load shedding paragraph

Nowadays , load - shedding has become a household word.Load shedding means the discontinuation of the supply of electricity for the time being . It happens when the generation of power is less than the demand . The concerned authority stops the flow of electricity to some areas for some time to cope with the shortage of power generation . Loadshedding is almost a daily occurrence in cities . towns , suburbs and villages . There is hardly any area which is not affected by it .
Shops , factories , hospitals etc . are all affected by it . | Industries and mills are paralysed for the time being . Production is hampered owing to this . Even , operations stops in hospitals for load shedding , Students close their books and sit idle in darkness . They curse the authority especially if electricity examinations .
In fact , loadshedding is a great problem of our fails before the country . It should not be allowed to continue in the present situation . The whole country is bound to collapse if the present condition of load - shedding is not improved . The government is to take necessary steps to check it as early as possible . Accordingly the government should set up more power stations in the country . Corruptions in this sector must be curbed with an iron hand .

অনুবাদঃ আজকাল বিদ্যুৎ - বিভ্রাট একটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে । বিদ্যুৎ - বিভ্রাট । বলতে কিছুক্ষণ বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকাকে বােঝায় । যখন চাহিদা থেকে বিদ্যুৎ উৎপাদন কম থাকে তখন এটা ঘটে । বিদ্যুৎ উৎপাদনের ঘাটতির সাথে তাল মিলিয়ে চলার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কিছু সময়ের জন্য কোনাে কোনাে এলাকায় বিদ্যুৎ প্রবাহ বন্ধ করে দেয় । শহর , নগরী , শহরতলী ও গ্রামে বিদ্যুৎ - বিভ্রাট তাে প্রায় নিত্যদিনের ঘটনা । এমন কোনাে এলাকা নেই যেখানে বিদ্যুৎ - বিভ্রাট ঘটে না । এতে দোকান , কারখানা , হাসপাতাল প্রভৃতি সবই আক্রান্ত হয় । শিল্প - কারখানা আপাতত অচল হয়ে যায় । এর কারণে উৎপাদন ব্যাহত হয় । এমনকি হাসপাতালে অস্ত্রোপচারের কাজও । | বিদ্যৎ - বিভ্রাটের জন্য বন্ধ হয়ে যায় । ছাত্রছাত্রীরা বই বন্ধ করে অন্ধকারে অলস বসে থাকে । বিশেষ করে পরীক্ষার আগে বিদ্যুৎ না থাকলে তারা কর্তৃপক্ষকে অভিশাপ । দেয় । প্রকৃতপক্ষে , বিদ্যুৎ - বিভ্রাট আমাদের দেশের একটি বড় সমস্যা ।
বর্তমান অবস্থায় এটাকে আর চলতে দেওয়া উচিত হবে না । বিদ্যুৎ - বিভ্রাটের বর্তমান অবস্থার | উন্নতি না হলে সমগ্র দেশ ধ্বংসের সম্মুখীন হতে বাধ্য । যত শীঘ্র সম্ভব সরকারের এটা নিয়ন্ত্রণ করার প্রয়ােজনীয় পদক্ষেপ নিতে হবে । তদানুসারে সরকারকে দেশে আরো বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করা উচিত । বিদ্যুৎ - খাতে দুর্নীতিকে কঠোর হস্তে নিয়ন্ত্রণ করতে হবে।
Source: Innovative english composition
এই রকম সহজ প্যারাগ্রাফ পেতে Innovative english composition বইটি ক্রয় করুন।
load shedding paragraph in easy words load shedding paragraph for class 12 load shedding in bangladesh

বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

0 Response to "load shedding paragraph in easy words"

Post a Comment

Contact Form

Name

Email *

Message *