ইউটিউব চ্যানেলের সুন্দর বা ভালো নাম দেয়ার উপায়


বিসমিল্লাহির রহমানির রহিম

অবশ্যই সম্পুর্ণ লেখাটি পড়বেন,
সম্পুর্ণ লেখাটি পড়লে বুঝতে সুবিধা হবে।
ইউটিউব
চিত্রঃ ইউটিউব
ইউটিউবে কাজ করার পূর্বে বা উদ্দোগ নেয়ার পর প্রথমেই মাথায় আসে,ইউটিউব চ্যানেলের সুন্দর,ভালো,মজার নাম কিভাবে দেয়া যায়?
এমন প্রশ্ন ইতিবাচক বলে মনে করি আমি।কারন নাম একটি গুরুত্বপূর্ণ বিষয়।নামের উপর অনেক কিছুই ডিপেন্ড করে।আজ এই নাম নিয়েই আলোচনা করবো।

ইউটিউব চ্যানেলের জন্য ভালো,সুন্দর,মজার নাম কেন গুরুত্বপূর্ণ?
ধরুন, আপনি ব্লেজার পরেছেন কিন্তু প্যান্ট না পড়ে লুঞ্জি পরেছেন।এখন ভাবুুন,আপনাকে কেমন দেখাবে বা লোকে কি বলবে?নিশ্চয় আপনাকে দেখে সবাই হাসাহাসি করবে।
ঠিক এই রকমই ইউটিউবের নাম গুরুত্বপূর্ণ।একটি নামের মাধ্যমে আপনার channel কি ধরনের বা কি রকম ভিডিও আপনি আপলোড দিয়ে থাকেন তা ভিজিটর বুঝবে।একটি নামের মাধ্যমেই ইউটিউবে সার্চ করে আপনার ভিডিও দেখবে।এছাড়া বিভিন্ন কারনে চ্যানেলের নাম খুবই গুরুত্বপূর্ণ।

কিভাবে ইউটিউবে ভালো,সুন্দর,মজার নাম দেয়া যায়


ভিডিও রিলেটেড নাম

হয়তো,আপনি কি ভিডিও youtube এ আপলোড দিবেন তা নির্ধারণ করে ফেলেছেন।যদি টেক সম্পন্ধে ভালো জেনে থাকেন তাহলে অবশ্যই টেক রিলেটেড ভিডিও আপলোড করবেন।এজন্য টেক রিলেটেড চ্যানেল নেম দিতে হবে যাতে ভিজিটর নাম দেখেই বুজে যায় এটি একটি টেক রিলেটেড ইউটিউব channel।       

ইউটিউব ইউনিক নাম

এমন একটি নাম দিন যাতে অন্য কোনো ইউটিউব চ্যানেল এর সাথে না মিলে যায়।ইউনিক নাম দিলে সহজেই আপনার চ্যানেল সার্চ রেজান্টের প্রথমে চলে আসবে।অন্য চ্যানেলের নাম নকল করলে তার সাথে পেরে উঠা খুবই কঠিন হয়ে যাবে।তাই একটি সুন্দর ইউনিক নাম দেয়ার চেস্টা করুন।

সহজ-সরল

সহজ-সরল নাম দিন যাতে করে ভিজিটরের লেখতে,পড়তে এবং মাথায় রাখা সহজ হয়ে যায়।যদি কঠিন কোনো নাম দিয়ে থাকেন তাহলে ভিজিটর একটু হলেও সমস্যায় পড়বে।এমন কোনো নাম দিবেন না যা কঠিন শব্দ বা মনেও থাকে না।জেনে রাখা ভালো যে,সেই সফলতা অর্জন করে, যে প্রতিটা বিষয়ে গুরুত্ব দেয়।  

ছোট নাম

ছোট নাম একটি গুরুত্বপূর্ণ বিষয় কেননা এটি ভিজিটরের নাম মনে রাখতে সহায়তা করার পাশাপাশি চ্যানেল সার্চ করার সময় লিখতে সহজ হয়।তাই ছোট নাম সিলেক্ট করার চেস্টা করুন।     

কিছু শব্দ

এমন কিছু শব্দ আছে যা আপনাকে ইউনিক নাম পেতে সহায়তা করে।যেমনঃ bd,24,71,bangla,hd ইত্যাদি।ধরেন,tech bangla দিয়ে আপনি একটি ইউটিউব channel খুলতে চান কিন্তু এই নামে ইউটিউবে একটি ভালো চ্যানেল রয়েছে।
যদি আপনার এই নামটি খুবই পছন্দ হয়ে থাকে তাহলে একটি কৌশল খাটাতে পারেন।কৌশলটি হলো tech bangla সাথে 24 বা bd যুক্ত করে দিতে পারেন।তাহলে TechBangla24 বা TechBanglaBD এমন হবে।এভাবে আপনি আপনার পছন্দের নাম সহজেই নিতে পারবেন।

মজার নাম

যারা মূলত ফানি বা প্রাক্ন ভিডি বানিয়ে থাকে তারা হাসির নাম বা মজার নাম দিলে ভালো হয়। এতে করে ভিজিটর নাম দেখেই বুজে যায় চ্যানেলটি ফানি ভিডিও আপলোড করে।চাইলে অন্য বিষয়ের চ্যানেলেও মজার নাম দিতে পারেন।
সো বন্ধুরা,একটি নাম সিলেক্ট করার ক্ষেত্রে বিভিন্ন বিষয়ের উপর গুরুত্ব দেয়া লাগে।আমার দেয়া ছাড়া বিভিন্ন বিষয় থাকতে পারে।যদি ইউটিউব চ্যানেলের ভালো নাম সিলেক্ট করা সহজ মনে থাকেন তাহলে আপনি ভুল ভাবছেন।
এ বিষয়ে কোনো মন্তব্য থাকলে কমেন্ট বক্সে লিখে ফেলুন।উপকৃত হলে শেয়ার করে বন্ধুদের জানিয়ে দিন।   

Tags:চ্যানেলের নাম,মজার নাম,ভালো নাম,youtube channel নাম,এর জন্য সুন্দর নাম
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।

1 Response to "ইউটিউব চ্যানেলের সুন্দর বা ভালো নাম দেয়ার উপায়"

Contact Form

Name

Email *

Message *