এডসেন্স পাওয়ার উপায়
চিত্রঃ গুগল এডসেন্স পাওয়ার উপায় 
গুগল এড‌সেন্স অনলাইন ইনকামের সহজ পথ বলা চ‌লে।বর্তমা‌নে অনে‌কেই এড‌সেন্সকে বে‌ছে নি‌য়ে‌ছেন এবং আয় কর‌ছেন।আজ‌কে আমি গুগল এডসেন্স পাওয়ার উপায় ন‌ি‌য়েই কথা বলবো।বলা চ‌লে,সকল নিয়ম-নীতি মে‌নে আবেদন কর‌লে ৯৯.৯৯% এডসেন্স পাওয়ার সম্ভবনা থা‌কে।যে‌হেত‌ু ওয়েবসাইট এবং ইউ‌টিউব এ এডসেন্স দি‌য়ে থা‌কে তাই আ‌মি এই দ‌ু‌টি বিষয় নি‌য়ে কথা বল‌বো।তো প্রথমে জেনে নেয়া যাক

গুগল এডসেন্স কি?

গুগল এডসেন্স হলো গুগল দ্বারা পরিচালিত  ওয়েব অ্যাপ্লিকেশন,জনপ্রিয় অনলাইন অ্যাড নেটওয়ার্ক।বিভিন্ন ওয়েবসাইট, ইউটিউব ও অ্যাপ/সফটওয়্যার এর মধ্যে বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে গুগল ইনকাম করে থাকে।গুগলের একটি বড় আয়ের অংশ এডসেন্স থেকে।আপনার যদি একটি ওয়েবসাইট/ইউটিউব চ্যানেল/অ্যাপ থেকে থাকে তাহলে আপনি বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে ইনকাম করতে পারবেন।আজকের অনলাইন দুনিয়ায় এটি ব্যাপক সাড়া জাগিয়েছে।


ওয়েবসাইট থে‌কে গুগল এডসেন্স পাওয়ার উপায়

  • ওয়েবসাইট থে‌কে গুগল এডসেন্স পাওয়ার জন্য আপনার অবশ্যই এক‌টি ও‌য়েবসাইট থাক‌তে হ‌বে।ও‌য়েবসাইট হতে পা‌রে ব্লগ,‌ফোরাম বা টুলসভিত্তিক ইত্যা‌দি।
  • ওয়েবসাইটি যদি ব্লগার হ‌য়ে থা‌কে তাহ‌লে টপ লে‌ভেল ড‌ো‌মেইন নি‌লে সব‌চে‌য়ে ভা‌লো হয়।.blogspot.com দি‌য়ে আ‌বেদন কর‌লে অ‌নেক দিন সময় নেয় রি‌ভিউ কর‌তে।অনে‌ক‌েই ব‌লে, .blogspot.com ডো‌মেই‌নে এড‌সেন্স দেয় না। ত‌বে একথা আ‌মি বিশ্বাস ক‌রি না।‌ফ্রি ডো‌মেইনে একটু ভা‌লো সাইট হওয়া দরকার ব‌লে আ‌মি ম‌নে ক‌রি।

  • এড‌সেন্স এর সকল ‌নিয়ম-নীতি মেন‌ে সাইট প‌রিচালনা করূন।এডসেন্স এর নিয়ম-নীতি না মানলে এডসেন্স পাবেন না তাই এডসেন্স এর নিয়ম-নীতি মেনে চলুন।
  • নিয়‌মিত ও‌য়েবসাই‌টে কাজ করুন।কাজ বলত‌ে সাইট ডে‌ভেলপ‌মেন্ট,নতুন পোস্ট,পোস্ট আপ‌ডে‌ট করুন।কপি-পেস্ট না করে ইউনিক(অ‌দ্বিতীয়) পোস্ট করুন।বড় করে পোস্ট করার চেস্টা করুন।৪০-৫০ প‌োস্ট হ‌য়ে গে‌লে এড‌সেন্স এ আ‌বেদন কর‌তে পা‌রেন।
  • ও‌য়েবসাই‌টে ক‌িছু পেজ থাকা লাগ‌বে।যেমন: about us,contract us about পে‌জের ভেতর আপনার ও‌য়েবসাইট সমন্ধ‌ে লিখুন এবং contract পে‌জে আপনার নাম্বার,ঠিকানা,ইম‌েইল দি‌য়ে দিন।চাই‌লে কনট্যাক্ট ফর্ম ও দি‌তে পা‌রেন।
  • এসইও জান‌লে এসইও ক‌রে যান,না জানলে এসইও শি‌খে নিন।এসইও করলে আপনার সাইটে ভিউ পাবেন যা অ্যাডসেন্স পেতে সহয়তা করবে।
  • ওয়েবসাইট এর বয়স ছয় মাস হলে আবেদন করুন।অনেক ব্লগারই ছয় মাস ওয়েবসাইট এর বয়স হলে আবেদন করতে বলে।এ রকম কোনো নিয়ম নেই।তবে ৬ মাস বলার কারন হলো ছয় মাস বয়স হলে আপনার সাইট ভালো একটি অবস্থানে থাকার সম্ভাবনা থাকে।
ভিডিওঃ
এভাবে কাজ করে গেলে আশা করি আপনি অ্যাডসেন্স পেয়ে যাবেন।

ইউটিউব থেকে গুগল এডসেন্স পাওয়ার উপায়


ইউটিউব থেকে গুগল এডসেন্স পাওয়ার জন্য আপনার একটি ইউটিউব চ্যানেল থাকা লাগবে।ইউটিউব এর সর্বশেষ নোটিশ অনুযায়ী, প্রতি বছরে ১ হাজার সাবস্ক্রাইব ও ৪ হাজার ঘন্টা(২৪০,০০০ মিনিট) ওয়াচ টাইম লাগবে।যদি আপনি এগুলো পূরন করতে পারেন তাহলেই আপনি অ্যাডসেন্স এ আবেদন করতে পারবেন।

আশা করি বুঝতে পেরেছেন।না বুঝলে কমেন্ট করুন।টেকনোলজি বিষয়ক কোনো প্রশ্ন থাকলে কমেন্টে জানাতে পারেন।আমরা আপনার কমেন্ট দেখা মাত্রই উত্তর দিয়ে দেয়ার চেষ্টা করবো।প্রযুক্তি বিষয়ক পোষ্ট পেতে আমাদের সাথেই থাকুন।আপনার প্রিয়জনদের জানিয়ে দিতে পোষ্ট টি শেয়ার করুন।
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।
insurance bd,Online education,insurance,Online education, bkash,nagod,mobile banking bd