বিকাশ আমাদের দৈনন্দিন জীবনে বিশাল সুযোগ এনে দিয়েছে।আমাদের অনেক সময় বাঁচিয়ে দিয়েছে বিকাশ।আমি ব্যক্তিগতভাবেও পছন্দ করি।বিকাশ অ্যাপ দিয়ে নানা কাজ করা যায়।আগে যেখানে বাজারে গিয়ে ফ্লাক্সি লোড করা লাগতো সেখানে আর বাজারে যাওয়া লাগেনা।ঘরে বসেই বিকাশ অ্যাপ দিয়ে রিচার্জ করা যায়।এটা আমাদের জন্য বিশাল একটা সুযোগ।আপনি যেসব সুবিধা পাবেন সেসব সুবিধা নিচে বর্ণনা করা হলো।

বিকাশ অ্যাপ দিয়ে কি কি করা যায়


  • নিরাপদে নগদ অর্থ লেনদেন করতে পারবেন।তাও আবার খুব সহজে।অল্প সময় ব্যয় করে।
  • মোবাইল রিচার্জ করতে পারবেন কোনো রকম ফি ছাড়াই।
  • বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।এছাড়াও বর্তমানে পল্লি বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।এটা গ্রামের মানুষের জন্য বড় একটি পাওয়া।যেখানে লাইনে দাঁড়িয়ে ঘাম ঝড়ানো লাগে সেখানে ঘরে বসেই বিদ্যুৎ বিল পরিশোধ করা যায়।       
  • বিভিন্ন ধরনের বিল পরিশোধ করতে পারবেন।যেমনঃঃ বিদ্যুৎ,পানি,গ্যাস, ইন্টারনেট,টিভি, টেলিফোন,শিক্ষা প্রতিষ্ঠান এবং অন্যান্য বিল পরিশোধ করতে পারবেন।
  • বিকাশ অ্যাপ থেকে টিকিট কেনা যাবে।বিমান,লঞ্চ,বাস,মুভি ও ট্রেন এর টিকিট কিনতে পারবেন বিকাশ দিয়ে।
  • বিভিন্ন অনলাইন শপ থেকে পন্য ক্রয় করে অর্থ পে করতে পারবেন বিকাশ দিয়েই।
  • বিভিন্ন দোকান/রেস্টুরেন্ট থেকে খেয়ে তার বিল বিকাশ দিয়েই করতে পারবেন।ডিসকাউন্ড/ক্যাসব্যাক পেতে পারেন।
আপনার যদি বিকাশ অ্যাপ না থাকে বা নতুন বিকাশ একাউন্ট খুলতে চান তাহলে নিচের বাটনে ক্লিক করে ইন্সটল করে নিন।
Install
কোন কাজগুলো করা যায় থেকে কোন কোন বিলারের পে বিল করা যায় থেকে কোন টিকিট কেনা যায়?বিকাশ অ্যাপ দিয়ে নিচের কোন কাজগুলো করা যায়?
বিঃদ্রঃ এই ব্লগে বিভিন্ন কনটেন্ট,ভিডিও ও ছবি বিভিন্ন ওয়েবসাইট/বই থেকে নেওয়া হতে পারে।আমরা আপনার মূল্যবান কনটেন্ট,অন্যের উপকারের লক্ষে শেয়ার করে থাকি।তবে আপনার যদি কোনও আপত্তি থাকে,তাহলে আমাদের কাছে অভিযোগ করুন।আপনার কনটেন্ট সরিয়ে ফেলা হবে।
insurance bd,Online education,insurance,Online education, bkash,nagod,mobile banking bd